২৯ এপ্রিল ২০১২, সোমবার, ০৪:২৯:৪৫ অপরাহ্ন
শিরোনাম :
সরকার ও বেসরকারি উদ্যোগে দরিদ্রমুক্ত দেশ গড়ে উঠবে - আসাদুজ্জামান খান কামাল ৭০ শতাংশ মৃত্যু অসংক্রামক রোগে, বাজেটে বরাদ্দ বৃদ্ধির দাবি ‘বিদেশে দেশবিরোধী অপপ্রচারকারীদের বিরুদ্ধে স্থানীয় আইনে ব্যবস্থা নিন’ ভূল স্বীকার করে সরে দাড়ানোয় একজনের বহিস্কারাদেশ প্রত্যাহার বাফেলোতে সন্ত্রাসীদের গুলিতে দুই বাংলাদেশী নিহত ‘শেরে বাংলা আপাদমস্তক একজন পারফেক্ট বাঙালি ছিলেন’ বিএনপির বহিস্কৃতদের জন্য সুখবর! মে দিবসে নয়পল্টনে বিএনপির শ্রমিক সমাবেশ উপজেলা নির্বাচনে অংশ নেয়ার জের, বিএনপির বহিস্কার ৭৬ থাইল্যান্ডের ব্যবসায়ীদের বাংলাদেশে বিনিয়োগে পররাষ্ট্রমন্ত্রীর আহ্বান


নজরুল ইসলাম খান বলেছেন
`আল্লাহ যেন এই দুঃশাসন অপশাসন নিপীড়ন জুলুম থেকে আমাদের মুক্তি দেন'
নিজস্ব প্রতিবেদক
  • আপডেট করা হয়েছে : ০৭-০৩-২০২৩
`আল্লাহ যেন এই দুঃশাসন অপশাসন নিপীড়ন জুলুম থেকে আমাদের মুক্তি দেন' নজরুল ইসলাম খান/ফাইল ছবি


দেশের নির্বাচনী ব্যবস্থাকে সরকার লুট করে ফেলেছে’ মন্তব্য করেন নজরুল ইসলাম খান। তিনি বলেন,‘আজকে এই রজনীতে আমাদের প্রার্থনা হবে- আল্লাহ যেন আমাদের এই দুঃশাসন, এই অপশাসন, এই নিপীড়ন, এই জুলুম এই থেকে আমাদের মুক্তি দেন।”

মঙ্গলবার সকালে শবে বরাত উপলক্ষে এক মিলাদ মাহফিলপূর্ব অনুষ্ঠানে বিএনপির স্থায়ী কমিটির সদস্য এ মন্তব্য করে সৃষ্টিকর্তার কাছে মুক্তির জন্য প্রার্থনা করেন।

তিনি বলেন, ‘‘ মহান মুক্তিযুদ্ধের মাধ্যমে যে অধিকার আমরা অর্জন করেছিলাম যে, আমরা আমাদের সরকার নির্বাচন করব। আল্লাহ যেন আমাদেরকে সেই অর্জনকে ফিরিয়ে দেন যেটা এই সরকার লুট করে ফেলেছে। আজকে এই রজনীতে আমাদের প্রার্থনা হবে- আল্লাহ যেন আমাদের এই দুঃশাসন, এই অপশাসন, এই নিপীড়ন, এই জুলুম এই থেকে আমাদের মুক্তি দেন।”


নজরুল ইসলাম বলেন, ‘‘ রাষ্ট্রের সর্বক্ষেত্রে লুন্ঠন, প্রায় প্রকাশ্যে লুট করা হচ্ছে দেশের সম্পদ এবং পাচার করা হচ্ছে বিদেশ। আমরা এই দেশটা শান্তিপূর্ণ হোক, এদেশের মানুষ সুখে থাকুক, সারা দুনিয়ার মানুষ থাকুক, বিশেষ করে সারা দুনিয়ার মুসলমানরা যেখানে কষ্ট করছে তাদের কষ্ট দূর হোক আমরা এই প্রার্থনা করি।”


গুম-খুনসহ নির্যাতিত কারাবন্দি নেতা-কর্মীদের জন্যও দোয়া চান তিনি।


দেশের মানুষের জন্য দোয়া চেয়ে বিএনপির স্থায়ী কমিটির সদস্য বলেন,‘‘ আমরা জানি দেশের মানুষ কষ্টে আছে। তাদের কষ্ট দূর করার জন্য আল্লাহর কাছে প্রার্থনা করি। তারা যেন এই শৃঙ্খল থেকে মুক্তি পায়-নিপীড়নের শৃঙ্খল, দুর্নীতি-অনাচারের শৃঙ্খল, অত্যাচারের শৃঙ্খল থেকে আল্লাহ যেন তাদেরকে মুক্তি দেন। এই মুক্তির নেতৃত্ব আল্লাহ বরাবর বিএনপির হাত দিয়ে এনেছেন এই বাংলাদেশে। আবার যেন অতি শিগগরিই আমাদের হাত দিয়ে যেন এই মুক্তি নিশ্চিত করেন।”


নয়া পল্টনের কেন্দ্রীয় কেন্দ্রীয় কার্যালয়ের নিচ তলায় এই মিলাদ মাহফিল হয়।


দলের চেয়ারপারসন খালেদা জিয়াকে সরকার অন্যায়ভাবে কারাবন্দি করে রেখেছে উল্লেখ করে নজরুল ইসলাম খান বলেন, ‘‘ আল্লাহ যেন তাকে(খালেদা জিয়া) মুক্তি দেন এবং এই দেশ ও মানুষের খেদমত করার সুযোগ করে দেন। বাংলাদেশে না শুধু সারা দুনিয়াতে এমন একজন মানুষ খুঁজে পাওয়া মুসকিল হবে যার পিতার দেশের নির্বাচিত রাষ্ট্রপতি ছিলেন এবং মা দেশের নির্বাচিত প্রধানমন্ত্রী ছিলেন। তারেক রহমান। দুনিয়ার আর কোথায় এমন কেউ আছে কিনা আমার জানা নেই। কিন্তু তাকে অন্যায়ভাবে আটকে রাখা হয়েছে তিনি দেশে এসে দেশের মানুষের পাশে দাঁড়ানো এবং তাদেরকে পথ দেখানোর সুযোগ  পাচ্ছেন না। আমরা আল্লাহর কাছে প্রার্থনা করব তিনি যেন তাকে সুযোগ দেন।”

দলের ভাইস চেয়ারম্যান অধ্যাপক এজেডএম জাহিদ হোসেনের সভাপতিত্বে ও সহ ধর্ম বিষয়ক সম্পাদক আবদুল বারী ড্যানির সঞ্চালনায় এই মিলাদ মাহফিলে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য আমান উল্লাহ আমান, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, কেন্দ্রীয় নেতা আবদুস সালাম আজাদ, আবদুল খালেক, তাইফুল ইসলাম টিপু, আবদুস সাত্তার পাটোয়ারী, উলামা দলের শাহ নেছারুল হক, নজরুল ইসলাম তালুকদার, শফিকুল ইসলাম মিল্টন প্রমূখ নেতারা মিলাদে অংশ নেন।




শেয়ার করুন